সাকিবকে নিয়ে উচ্ছসিত হয়ে যা বললেন সাইফউদ্দিন

করোনা বিপর্যয়ে গত মার্চ থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে টাইগাররা। এই সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। এই সিরিজ দিয়েই এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে সাকিব আল হাসানেরও।

বঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপ শুরুর আগে অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে গোড়ালির চোটে পড়েছিলেন সাইফউদ্দিন। চোট কাটিয়ে টুর্নামেন্টের শেষের দিকে কিছু ম্যাচ খেললেও আবার চোটে পড়েছিলেন এই অলরাউন্ডার। চোটের কারণে অনিশ্চিত ছিলো ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে থাকাও। তবে শঙ্কা দূর করে সাইফউদ্দিন জানিয়েছেন তিনি এখন চোট মুক্ত; প্রস্তুত হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য।

এক ভিডিও বার্তায় নিজের সর্বশেষ অবস্থা নিয়ে সাইফউদ্দিন বলেন,আলহামদুলিল্লাহ খুব ভালো, খুব টেনশনে ছিলাম সিরিজের আগে যে রিকভারি করতে পারবো কিনা। শাওন ভাই আছেন আমাদের ফিজিও, উনি খুব হেল্প করেছে। ওনার পরামর্শ অনুযায়ী কাজ করলাম, রিহ্যাব করলাম। এখন সব কিছু মিলিয়ে ভালো।

করোনা বিপর্যয়ে গত মার্চ থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে টাইগাররা। এই সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। এই সিরিজ দিয়েই এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে সাকিব আল হাসানেরও। সব কিছু মিলিয়ে তাই উচ্ছ্বাসিত সাইফউদ্দিন।

তিনি বলেন, আসলে অনেক খুশির ব্যাপার প্রকাশ করার মতো না। ঘর বন্দী ছিলাম, ডমেস্টিক খেললাম। সব সময় জাতীয় দলের হয়ে খেলা নিজকে পরিণত করা গর্বের বিষয়। সাকিব ভাই এক বছর পর ফিরে আসছে যার কারণে ভালো লাগাটা অন্য রকম। হোম সিরিজ তাই বেশী উদ্দীপনা যোগাচ্ছে আমাদের।

করোনা প্রকোপের ভিতরই ক্রিকেটারদের প্রস্তুত করতে বিসিবি আয়োজন করে প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপ। দুটো টুর্নামেন্টেই ভালো করেছেন পেসাররা। পেসাররা ভালো করার কারণে নিজের জন্য চ্যালেঞ্জ দেখছেন সাইফউদ্দিন।

এ প্রসঙ্গে তিনি বলেন, সবচেয়ে বড় কথা হলো শেষ দুইটা টুর্নামেন্ট বঙ্গবন্ধু কাপ ও প্রেসিডেন্টস কাপে আমাদের পেসাররা ভালো করেছে। যার কারণে আমাদের জন্য এই জায়গাটাতে খুব কম্পিটিশন। দলে সুযোগ পেতে নিজের সেরাটা দেওয়ার চেস্টা করতেছি। বাকিটা আল্লাহর হাতে।

গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের অনুশীলন। ১০ ও ১৬ জানুয়ারি নিজেদের ভিতর ভাগ হয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর দল ঘোষণা হবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের। সাইফউদ্দিন তাকিয়ে আছেন প্রস্তুতি ম্যাচের দিকেই।

তিনি বলেন, শেষ কয়েক দিন বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সবই করলাম। তারপর সব মিলিয়ে খুব ইনজয় করতেছি সেশন গুলা। সামনে আরো সুযোগ পাবো প্র্যাক্টিস করার। এরপর আমাদের প্র্যাকটিস ম্যাচও আছে। সব মিলিয়ে প্রস্তুত হচ্ছি প্র্যাক্টিস সেশন গুলোতে।’

Updated: 12/01/2021 — 8:33 PM