ব্রেকিং নিউজ: ব্যাটিংয়ে ঝড় তুলে ও দুর্দান্ত বল করে দলকে শিরোপা জেতালেন আশরাফুল

ক্রিকেটের সঙ্গে নড়াইলের সম্পর্ক দীর্ঘ দুই দশকের। ছোট্ট এ শহরের ছেলে মাশরাফি বিন মুর্তজা হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পালাবদলের নায়ক। বাংলাদেশ ক্রিকেটের সফলতম অধিনায়ক এখন এ শহরের সাংসদ। তার পরিকল্পনা ও ব্যবস্থাপনায় নড়াইলে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ‘বিজয় দিবস বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট, স্পন্সরড বাই ওয়ালটন’। যেখানে শিরোপা জিতেছে এস এম সুলতান একাদশ। এস এম সুলতানকে ব্যাটে বলে দারুণ ভূমিকা রাখেন মোহাম্মদ আশরাফুল।

মঙ্গলবার (১২ জানুয়ারি) টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে এসএম সুলতান একাদশ। দলের পক্ষে ২৫ রান করেন মোহাম্মদ আশরাফুল। জবাবে ব্যাট করতে নেমে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ একাদশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান জড়ো করে। ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন জাতীয় দলের তারকা সাব্বির রহমান। তবে শেষপর্যন্ত অল্পের জন্য জয়ের দেখা পায়নি সাব্বিরদের দল।

ব্যাট হাতের দারুণ পারফর্মের পর বল হাতেও দারুণ পারফর্ম করেন আশরাফুল। এক ওভার মেডেনও দেন তিনি। ব্যক্তিগত কারণে টুর্নামেন্টের ফাইনালে আসার কথা ছিল না মাশরাফির। কিন্তু প্রথমবারের মতো টুর্নামেন্টের আয়োজন সফলভাবে সমাপ্ত করতে মাশরাফি সোমবার গভীর রাতে নড়াইল পৌঁছান। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য আকর্ষণীয় ট্রফি ছাড়াও ছিল অর্থ পুরস্কার। চ্যাম্পিয়ন দলকে ৩ লাখ টাকা ও রানার্সআপ দলের হাতে ২ লাখ টাকা পুরস্কার তুলে দেন মাশরাফি।

Updated: 12/01/2021 — 9:16 PM